ঢাকামঙ্গলবার , ৯ এপ্রিল ২০২৪
আজকের সর্বশেষ খবর

ব্রাহ্মণবাড়িয়ায় সাড়ে ৬ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম-সিলেট রুটে চলল ট্রেন।

এম কে খোকন  (ব্যুরো চীফ ব্রাহ্মণবাড়িয়া)
এপ্রিল ৯, ২০২৪ ২:৩৮ অপরাহ্ণ । ৩১ জন
Link Copied!

print news

ব্রাহ্মণবাড়িয়ায় কনটেইনার ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়ে আপলাইনে ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের রুটের রেল যোগাযোগ বন্ধের সাড়ে ছয় ঘণ্টা পর আপলাইনে স্বাভাবিক হয়েছে ট্রেন চলাচল।

 

মঙ্গলবার(৯ এপ্রিল)সকাল পৌনে ৭টার দিকে সদর উপজেলার ব্রাহ্মণবাড়িয়া- তালশহর স্টেশনের মাঝে দারিয়াপুর এলাকায় লাইনচ্যুত ট্রেনের বগিটি উদ্ধার করার পর ওই রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

 

এর আগে, সোমবার (৮ এপ্রিল) রাত ১টার দিকে চট্টগ্রাম থেকে ঢাকাগামী একটি মালবাহী কন্টেইনার ট্রেনের পেছনের চার নম্বর বগিটির দুটি চাকা বিকট শব্দের পর লাইনচ্যুত হয়ে আপলাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। ক্ষতিগ্রস্ত হয় অন্তত এক কিলোমিটার আপলাইন। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। তবে ডাউনলাইনেও নির্ধারিত সময়ের চেয়ে ট্রেন চলাচল কিছুটা বিঘ্নিত হয়।

 

ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনের মাস্টার মো. জসিম উদ্দিন জানান, চট্টগ্রাম থেকে আসা ঢাকাগামী একটি কনটেইনার ট্রেন রাত সাড়ে ১২ টায় ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন ছেড়ে কিছুদূর যাওয়ার পর দাড়িয়াপুর এলাকায় ট্রেনটির একটি বগির দুইটি চাকা বিকট শব্দে করে লাইনচ্যুত হয়। এতে করে আপলাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। তবে ডাউনলাইন দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক রাখা হয়েছে। দুর্ঘটনাকবলিত বগিটি উদ্ধারে আখাউড়ায় উদ্ধারকারী ট্রেনকে খবর দেওয়া হয়। খবর পেয়ে আখাউড়া জংশন থেকে রাত সাড়ে ৩টায় রিলিফ ট্রেন ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনে পৌঁছালে ভোর ৪টার দিকে উদ্ধার কাজ শুরু হয় ।দীর্ঘ সাড়ে ৬ ঘণ্টা পর মঙ্গলবার সকাল ৭টায় মালবাহী ট্রেনটি উদ্ধার করে আশুগঞ্জের তালশহর রেলস্টেশনে নিয়ে যাওয়া হয়।

 

আখাউড়া উদ্ধারকারী রিলিফ ট্রেনের লোকোসেড ইনচার্জ নজরুল ইসলাম জানান, দুর্ঘটনার খবর পেয়ে মঙ্গলবার ভোর ৪টার দিকে ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ শুরু করেন তারা। সকাল পৌনে ৭টার দিকে উদ্ধার কাজ শেষ করেন। এরপরই আপলাইন কিছুটা ক্ষতিগ্রস্ত হওয়াতে স্বাভাবিক করতে আরো কিছু সময়ের পর ট্রেন চলাচল শুরু হয়।