ঢাকাবৃহস্পতিবার , ১১ এপ্রিল ২০২৪
আজকের সর্বশেষ খবর

যুব অধিকার পরিষদের ঈদ শুভেচ্ছা বার্তা। 

ফাহারিয়া ইসলাম মুন (যুগ্ম সম্পাদক)
এপ্রিল ১১, ২০২৪ ৬:৫৮ পূর্বাহ্ণ । ৭৪ জন
Link Copied!

print news

যুব অধিকার পরিষদের ঈদশুভেচ্ছা বার্তা।

যুব অধিকার পরিষদের ঈদশুভেচ্ছা বার্তা।

 

 

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীসহ সকল মুসলিম উম্মাহ এবং নির্যাতিত ফিলিস্তিন বাসীর পাশে থাকার আহ্বান ও ঈদুল ফিতরের আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছে বাংলাদেশ যুব অধিকার পরিষদ’এর সভাপতি মনজুর মোরশেদ মামুন ও সাধারণ সম্পাদক নাদিম হাসান।

 

এক যৌথ বিবৃতিতে বলেন, দেশ এক কঠিন সময় পার করছে। তরুণদের মধ্যে প্রায় ৬১ শতাংশ উচ্চশিক্ষিত বেকার। শিক্ষার বিভিন্ন স্তরে ঝড়ে পড়াদের জন্যও নেই কোনো কর্মসংস্থান। কোটি কোটি বেকার যুবকরা পরিবার নিয়ে দু’বেলা দুমুঠো খেয়ে পড়ে বাঁচতে জীবনের ঝুঁকি নিয়ে অবৈধ পথে অনিশ্চিত জীবনে পাড়ি জমাতে বাধ্য হচ্ছে প্রবাসে । স্বাধীনতার প্রকৃত চেতনা – সাম্য, মানবিক মর্যাদা, সামাজিক ন্যায়বিচার, গণতন্ত্র আজ ভূলুণ্ঠিত। অবৈধ জনবিচ্ছিন্ন ভিনদেশী তাঁবেদার সরকারের ছত্রছায়ায় গড়ে উঠা বাজার সিন্ডিকেটের কবলে দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কষাঘাতে জনজীবনে ঈদের খুশির কোনো ছাপ নেই আছে শুধুই হাহাকার।

 

আরও বলেন, ঈদুল ফিতর মুসলমানদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব। মাসব্যাপী সিয়াম সাধনা ও সংযম পালনের পর অপার খুশি আর আনন্দের বার্তা নিয়ে আমাদের মাঝে আসে পবিত্র ঈদুল ফিতর। এ আনন্দ ছড়িয়ে পড়ে সবার মাঝে, গ্রামগঞ্জে, সারা বাংলায়, সারা বিশ্বে, কিন্তু জালিম সরকার বাংলাদেশকে ভিনদেশী তাঁবেদারদের সহযোগিতায় এক কারাগারে পরিণত করেছে, তাই দেশের জনগন ঈদের আনন্দ থেকে বঞ্চিত।

এদিন সকল শ্রেণি-পেশার মানুষ এক কাতারে শামিল হোন এবং ঈদের আনন্দকে ভাগাভাগি করে নেন। ঈদ সবার মধ্যে গড়ে তোলে সৌহার্দ্য সম্প্রীতি আর ঐক্যের বন্ধন এই বন্ধনকে কাজে লাগিয়ে আসুন আমরা জালিমদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলি। সকল আলেম ওলামায়েকেরাম সহ সকল রাজবন্দীদের মুক্তি ও অনতিবিলম্বে গণতন্ত্র ফিরিয়ে দিতে এই জালেম সরকারকে বাধ্য করি।

 

ঈদুল ফিতরের শিক্ষা সকলের মাঝে ছড়িয়ে পড়ুক, গড়ে উঠুক তারুণ্যের শক্তিতে, জনতার অধিকার প্রতিষ্ঠার মধ্যদিয়ে, সমৃদ্ধ বাংলাদেশ এ প্রত্যাশা করি।

 

ধর্মীয় সম্প্রীতি বিষয়ক সম্পাদক মোহাম্মদ মাসুম বিল্লাহ্ স্বাক্ষরিত এক বার্তায় পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানানো হয়।